গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
উপ-সহকারী পরিচালকের দপ্তর
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স
লালমনিরহাট।
www.fireservice.lalmonirhat.gov.bd
সিটিজেন চার্টার
১. রূপকল্প ও অভিলক্ষ্য
১.১ রূপকল্প : “অগ্নিকান্ডসহ সকল দুর্যোগ মোকাবিলা ও নাগরিক সুরক্ষা নিশ্চিতকরণের মাধ্যমে এশিয়ার অন্যতম শ্রেষ্ঠ প্রতিষ্ঠান হিসেবে সক্ষমতা অর্জন।”
১.২ অভিলক্ষ্য : “দুর্যোগ দুর্ঘটনায় জীবন ও সম্পদ রক্ষার মাধ্যমে নিরাপদ বাংলাদেশ গড়ে তোলা।”
২. সেবা প্রদান প্রতিশ্রুতি:
২.১) নাগরিক সেবা:
ক্র:নং |
সেবার নাম |
সেবা প্রদান পদ্ধতি |
প্রয়োজনীয় কাগজপত্র এবং প্রাপ্তিস্থান |
সেবার মূল্য এবং পরিশোধ পদ্ধতি |
সেবা প্রদানের সময়সীমা |
দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (নাম, পদবি, ফোন নম্বর ও ইমেইল) |
(১) |
(২) |
(৩) |
(৪) |
(৫) |
(৬) |
(৭) |
১ |
অগ্নিনির্বাপণ, উদ্ধার, প্রাথমিক চিকিৎসা; |
যেকোন মাধ্যমে সংবাদ প্রাপ্তির পর অকুস্থলে গমন ও অগ্নিনির্বাপন/উদ্ধার/প্রাথমিক চিকিৎসা প্রদান ও হাসপাতালে প্রেরণ; |
প্রযোজ্য নয়; |
প্রযোজ্য নয়; |
সংবাদ প্রাপ্তি থেকে কার্যক্রম শেষ না হওয়া পর্যন্ত |
স্টেশন অফিসার লালমনিরহাট ফায়ার স্টেশন কেন্দ্রীয় নিয়ন্ত্রন কক্ষ-০২২২৩৩৫৫৫৫৫ বিভাগীয় নিয়ন্ত্রন কক্ষ-০২৫৮৯৯৬২২২২/০১৭৩২৭০৭১৭২ লালমনিরহাট ফাঃস্টে-০২৫৮৯৯৮৬৮২২/০১৯০১০২৩৩৫৯ হট লাইন-১০২ |
২ |
আবাসিক/বাণিজ্যিক বহুতল ভবনের ছাড়পত্র; |
আবেদনকারী কর্তৃক প্রয়োজনীয় কাগজপত্রসহ লিখিত/অনলাইন আবেদনের প্রেক্ষিতে সন্তোষজনক পরিদর্শন প্রতিবেদন ও সঠিক তথ্য প্রমানের ভিত্তিতে শর্তসাপেক্ষে ছাড়পত্র প্রদান করা হয়; |
কাগজপত্রঃ ০১.আবেদনপত্র (নির্ধারিত ফরমে) ০২. নকশা (লিজেন্ড চার্টসহ লোকেশন প্লান, সাইট প্লান,ফ্লোর প্লান,ফায়ার সেফটি প্লান); ৩. জমির দলিল, অন্যান্য তথ্যাদি ০৪.পূরণকৃত তথ্য ফরম; ০৫. গুগল ম্যাপ। |
প্রযোজ্য নয়; |
সর্বোচ্চ ৩০ দিন; |
অধিদপ্তর হতে ছাড়পত্র প্রদান করা হয়ে থাকে |
ক্র:নং |
সেবার নাম |
সেবা প্রদান পদ্ধতি |
প্রয়োজনীয় কাগজপত্র এবং প্রাপ্তিস্থান |
সেবার মূল্য এবং পরিশোধ পদ্ধতি |
সেবা প্রদানের সময়সীমা |
দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (নাম, পদবি, ফোন নম্বর ও ইমেইল) |
৩ |
ফায়ার রিপোর্ট (অনুর্ধ্ব ৫০,০০,০০০/- (পঞ্চাশ লক্ষ) টাকা ক্ষতির ক্ষেত্রে) |
ক্ষতিগ্রস্থ ব্যক্তি/প্রতিষ্ঠান কর্তৃক প্রয়োজনীয় কাগজপত্রসহ লিখিত আবেদন করার পর অধিদপ্তর হতে গঠিত তদন্ত কমিটির প্রতিবেদনের ভিত্তিতে এবং অধিদপ্তর হতে তদন্ত প্রতিবেদন অনুমোদন স্বাপেক্ষে ফায়ার রিপোর্ট প্রদান; |
কাগজপত্রঃ ০১. আবেদনপত্র (সাদাকাগজ) ০২. জিডির কপি ০৩. ক্ষতিগ্রস্থ মালামালের মূল্যসহ তালিকা ০৪. ক্ষতিগ্রস্থ মালামালের স্থির চিত্র ০৫. পেপার কাটিং ০৬. চালানের মূলকপি
|
বীমাবিহীন এবং বীমাকৃত প্রতিষ্ঠানের ক্ষেত্রে ১৫০/- ও ১৫০০/টাকা কোড নং-১-৭৩৬১-০০০০-২০০৯ তে বাংলাদেশ ব্যাংক/সোনালী ব্যাংকে ট্রেজারী চালানের মাধ্যমে জমা প্রদান করতে হবে; |
অধিদপ্তর কর্তৃক অনুমোদিত তদন্ত প্রতিবেদন প্রাপ্তির ০৭ (সাত) দিনের মধ্যে সিদ্ধান্ত অবহিতকরণ; |
মোঃ ওয়াদুদ হোসেন উপ সহকারী পরিচালক ফোন-০২৫৮৯৯৮৫৮২১ মোবাঃ ০১৯০১-০২৩২০৬ |
৪ |
সেচ্ছাসেবক প্রশিক্ষণ; |
অধিদপ্তর কর্তৃক বিজ্ঞপ্তির প্রেক্ষিতে শিক্ষার্থী/সাধারণ নাগরিক (১৮-৪৫ বছর) এর আবেদনের ভিত্তিতে প্রশিক্ষন প্রদান; |
০১. নিকটতম ফায়ার স্টেশনে নিবন্ধনকরন; |
বরাদ্দ প্রাপ্তির সাপেক্ষে; |
আবেদন করার তিন মাসের মধ্যে |
অধিদপ্তর হতে নির্দেশনা প্রাপ্তির পর |
৫ |
অগ্নি প্রতিরোধ ও নির্বাপণ,উদ্ধার এবং প্রাথমিক চিকিৎসা বিষয়ক প্রশিক্ষণ পরামর্শ,সার্ভে ও মহড়া; |
ক. সরকারী প্রতিষ্ঠান কর্তৃক আবেদন প্রাপ্তির পর নির্দিষ্ট তারিখ ও সময়ে নির্ধারিত কমিটি/সংশ্লিষ্ট ফায়ার স্টেশন কর্তৃক খ. বে সরকারী প্রতিষ্ঠান কর্তৃক আবেদন প্রাপ্তির পর নির্দিষ্ট তারিখ ও সময়ে নির্ধারিত প্রশিক্ষক প্যানেল কর্তৃক |
কাগজপত্রঃ ১.আবেদনপত্র
প্রাপ্তিস্থানঃ ১. অনলাইন
|
ক ) প্রযোজ্য নয় খ) প্রশিক্ষণঃ ১৫০০০/- পনের হাজার টাকা। মহড়াঃ ০৬ তলা ভবনে =৬০০০/- টাকা ০৬ তলার উর্দ্ধে =১০০০০/- টাকা পরামর্শঃ প্রতি ভবন =৫০০০/- টাকা (ফি এর টাকা “ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বেসামরিক প্রশিক্ষন তহবিল,অগ্রনী ব্যাংক,আগামাসি লেন শাখা” এর অনুকূলে পরিশোধ সাপেক্ষে পে-অর্ডার/ব্যাংক ড্রাফট এর মূলকপি আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে। প্রশিক্ষণ, পরামর্শ ও সার্ভের ক্ষেত্রে প্রতিষ্ঠান কর্তৃপক্ষ যাতায়াতের ব্যবস্থা করবেন; |
আবেদন করার এক মাসের মধ্যে |
অধিদপ্তর হতে কার্যকরী ব্যবস্থা গ্রহন করা হয়ে থাকে |
ক্র:নং |
সেবার নাম |
সেবা প্রদান পদ্ধতি |
প্রয়োজনীয় কাগজপত্র এবং প্রাপ্তিস্থান |
সেবার মূল্য এবং পরিশোধ পদ্ধতি |
সেবা প্রদানের সময়সীমা |
দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (নাম, পদবি, ফোন নম্বর ও ইমেইল) |
৬. |
ডিপ্লোমা ইন ফায়ার সাইন্স এন্ড টেকনোলজি |
আবেদনকারী কর্তৃক প্রয়োজনীয় কাগজপত্র সহ লিখিত বা অনলাইন আবেদন |
আবেদনের যোগ্যতাঃ যে কোন বিষয়ে স্নাতক/সমমান ডিগ্রীধারী (তবে উচ্চ মাধ্যমিক পর্যায়ে অবশ্যই সায়েন্স ব্যাকগ্রাউন্ড হতে হবে;
কাগজপত্রঃ ১. আবেদন পত্র ২.পে-অর্ডার ৩. সকল শিক্ষাগত যোগ্যতার সনদ ৪.পাসপোর্ট সাইজের ছবি ৫.আবশ্যিক অন্যান্য কাগজপত্র প্রাপ্তিস্থান: ১.অধিদপ্তর ২. ট্রেনিং কমপ্লেক্স ৩.অনলাইন www.fscd.gov.bd |
প্রশিক্ষণঃ ১) আবেদন ফি= ৩৫০/- টাকা ২) মোট ক্রেডিট সংখ্যা ৪০; প্রথম সেমিস্টার =২০ দ্বিতীয় সেমিস্টার=২০ ৩) প্রতি ক্রেডিটের জন্য ২২০০/- টাকা ফি পরিশোধ করতে হবে ৪) রেজিস্ট্রেশন ফি=২০০০/- টাকা |
০১ বছর মেয়াদি পোস্ট গ্রাজুয়েট (অনাবাসিক) শিক্ষা কার্যক্রম |
অধিদপ্তর হতে কার্যকরী ব্যবস্থা গ্রহন করা হয়ে থাকে |
৭. |
ফায়ার সাইন্স এন্ড অকুপেশনাল সেফটি কোর্স; |
আবেদনকারী কর্তৃক প্রয়োজনীয় কাগজপত্র সহ লিখিত বা অনলাইন আবেদন |
কাগজপত্রঃ ১. আবেদন পত্র ২.পে-অর্ডার ৩. সকল শিক্ষাগত যোগ্যতার সনদ ৪.পাসপোর্ট সাইজের ছবি আবশ্যিক অন্যান্য কাগজপত্র প্রাপ্তিস্থান: ১.অধিদপ্তর ২. ট্রেনিং কমপ্লেক্স ৩.অনলাইন www.fscd.gov.bd |
প্রশিক্ষণঃ রাষ্ট্রায়ত্ব যে কোন ব্যাংক হতে ৩৫,৫০০ টাকার পে-অর্ডারে/ব্যাংক ড্রাফট এর মুলকপি আবেদন পত্রের সাথে সংযুক্ত করতে হবে; |
০৬ মাস মেয়াদি ফায়ার ডিপ্লোমা কোর্স; |
যাবতীয় কার্যক্রম অধিদপ্তর কর্তৃক সম্পাদিত |
৮ |
ফায়ার সেফটি ম্যানেজার কোর্স; |
আবেদনকারী কর্তৃক প্রয়োজনীয় কাগজপত্র সহ লিখিত বা অন লাইন আবেদন; |
কাগজপত্রঃ ১. আবেদনপত্র ২. পে-অর্ডার ৩. সকল শিক্ষাগত যোগ্যতার সনদ ৪. পাসপোর্ট সাইজের ছবি আবশ্যিক অন্যান্য কাগজপত্র প্রাপ্তিস্থান: ১.অধিদপ্তর ২. ট্রেনিং কমপ্লেক্স ৩.অনলাইন www.fscd.gov.bd |
প্রশিক্ষণঃ রাষ্ট্রায়ত্ব যে কোন ব্যাংক হতে ৫০,৫০০ টাকার পে-অর্ডারে/ব্যাংক ড্রাফট এর মুলকপি আবেদন পত্রের সাথে সংযুক্ত করতে হবে; |
০৬ মাস মেয়াদী ফায়ার ডিপ্লোমা কোর্স; |
যাবতীয় কার্যক্রম অধিদপ্তর কর্তৃক সম্পাদিত |
ক্র:নং |
সেবার নাম |
সেবা প্রদান পদ্ধতি |
প্রয়োজনীয় কাগজপত্র এবং প্রাপ্তিস্থান |
সেবার মূল্য এবং পরিশোধ পদ্ধতি |
সেবা প্রদানের সময়সীমা |
দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (নাম, পদবি, ফোন নম্বর ও ইমেইল) |
৯ |
অ্যাম্বুলেন্স; |
জনসাধারনের পক্ষ হতে যেকোন মাধ্যমে সংবাদ প্রাপ্তির পর অকুস্থলে গমন এবং রোগী বহন করে হাসপাতাল অথবা গন্তব্যস্থলে প্রেরণ। (বিঃদ্রঃ মৃত দেহ এবং সংক্রামক রোগী বহন করা হয় না); |
রোগী স্থানান্তরের ক্ষেত্রে রোগী বৃত্তান্ত দিতে হবে যার ফর্ম সংশ্লিষ্ট সেবা কেন্দ্র/ ফায়ার স্টেশনে পাওয়া যাবে; |
ক) দেশের সকল এলাকায় ৫মাইল/ ৮ কি:মি: পর্যন্ত প্রতি কল ১০০ টাকা; খ) ৫ মাইল হতে ১০ মাইল/৮ কি:মি: হতে ১৬ কি:মি: পর্যন্ত প্রতি কল ১৫০ টাকা; গ) দূরবর্তী কল প্রতি মাইল ১৫ টাকা এবং প্রতি কি:মি: ৯ টাকা; ঘ) অ্যাম্বুলেন্স গাড়ী দ্বারা রোগী পরিবহন কালে অবস্থান অপরিহায হলে প্রতি ঘন্টা বা অংশের জন্য ২০ টাকা; ঙ) প্রতি অক্সিজেন সিলিন্ডার সরবরাহ ৬০০ টাকা; |
সংবাদ প্রাপ্তি থেকে কার্যক্রম শেষ না হওয়া পর্যন্ত; |
স্টেশন অফিসার লালমনিরহাট ফায়ার স্টেশন
লালমনিরহাট ফাঃস্টে-০২৫৮৯৯৮৬৮২২/০১৯০১০২৩৩৫৯
|
২.২) প্রাতিষ্ঠানিক সেবাঃ
ক্র:নং |
সেবার নাম |
সেবা প্রদান পদ্ধতি |
প্রয়োজনীয় কাগজপত্র এবং প্রাপ্তিস্থান |
সেবার মূল্য এবং পরিশোধ পদ্ধতি |
সেবা প্রদানের সময়সীমা |
দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (নাম, পদবি, ফোন নম্বর ও ইমেইল) |
১. |
ফায়ার রিপোর্ট (অনুর্ধ্ধ ৫০,০০,০০০/- (পঞ্চাশ লক্ষ) টাকা ক্ষতির ক্ষেত্রে) |
সরকারি/বেসরকারি প্রতিষ্ঠানের নিকট হতে অনুরোধপত্র অথবা বিজ্ঞ আদালতের নিকট হতে আদেশ প্রাপ্তির পর পর তদন্ত কমিটির প্রতিবেদনের ভিত্তিতে এবং অধিদপ্তর কর্তৃক অনুমোদিত তদন্ত প্রতিবেদন প্রাপ্তির পর ফায়ার রিপোর্ট প্রদান; |
কাগজপত্রঃ ১. আবেদনপত্র ২. জমির দলিল/চুক্তিপত্র; ৩. থানার জিডির কপি; ৪. ক্ষতিগ্রস্ত মালামালের মূল্যসহ তালিকা ৫. ক্ষতিগ্রস্ত মালামালের স্থির চিত্র; ৬. পেপার কাটিং ৭. তদন্তের প্রয়োজনে আবশ্যিক অন্যান্য কাগজপত্র; |
প্রযোজ্য নয় |
অধিদপ্তর কর্তৃক অনুমোদিত তদন্ত প্রতিবেদন প্রাপ্তির ০৭ (সাত) দিনের মধ্যে সিদ্ধান্ত অবহিতকরণ; |
মোঃ ওয়াদুদ হোসেন উপ সহকারী পরিচালক ফোন-০২৫৮৯৯৮৫৮২১ মোবাঃ ০১৯০১-০২৩২০৬ |
২. |
অগ্নি প্রতিরোধ ও নির্বাপণ, উদ্ধার এবং প্রাথমিক চিকিৎসা বিষয়ক প্রশিক্ষণ পরামর্শ, সার্ভে এবং মহড়া; |
ক) সরকারি প্রতিষ্ঠান কর্তৃক আবেদন প্রাপ্তির পর নির্দিষ্ট তারিখ ও সময়ে নির্ধারিত কমিটি/সংশ্লিষ্ট ফায়ার স্টেশন কর্তৃক; খ) বেসরকারি প্রতিষ্ঠান কর্তৃক আবেদন প্রাপ্তির পর নির্দিষ্ট তারিখ ও সময়ে নির্ধারিত প্রশিক্ষক প্যানেল কর্তৃক; |
কাগজপত্রঃ ১. আবেদন পত্র
প্রাপ্তি স্থানঃ ১. অনলাইন; |
ক ) প্রযোজ্য নয় খ) প্রশিক্ষণঃ ১৫০০০/- পনের হাজার টাকা। মহড়াঃ ০৬ তলা ভবনে =৬০০০/- টাকা ০৬ তলার উর্দ্ধে =১০০০০/- টাকা পরামর্শঃ প্রতি ভবন =৫০০০/- টাকা (ফি এর টাকা“ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বেসামরিক প্রশিক্ষন তহবিল,অগ্রনী ব্যাংক,আগামাসি লেন শাখা” এর অনুকূলে পরিশোধ সাপেক্ষে পে-অর্ডার/ব্যাংক ড্রাফট এর মূলকপি আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে। প্রশিক্ষণ, পরামর্শ ও সার্ভের ক্ষেত্রে প্রতিষ্ঠান কর্তৃপক্ষ যাতায়াতের ব্যবস্থা করবেন; |
সর্বোচ্চ ৬০ দিনের মধ্যে |
যাবতীয় কার্যক্রম অধিদপ্তর কর্তৃক সম্পাদিত |
২.৩) অভ্যন্তরীণ সেবাঃ
ক্রঃ নং |
সেবার নাম |
সেবা প্রদান পদ্ধতি |
প্রয়োজনীয় কাগজপত্র এবং প্রাপ্তিস্থান |
সেবার মূল্য এবং পরিশোধ পদ্ধতি |
সেবা প্রদানের সময়সীমা |
দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা ( নাম,পদবী, ফোন নম্বর ও ই মেইল) |
১ |
পেনশন মঞ্জুর(কর্মচারীর নিজের অবসর গ্রহনের ক্ষেত্রে |
প্রয়োজনীয় কাগজ পত্রসহ নির্ধারিত ফরমে আবেদন প্রাপ্তির পর তা পরীক্ষা নিরীক্ষান্তে পেনশন বিধিমালা অনুযায়ী পেনশন মঞ্জুরীর জন্য অধিদপ্তরে প্রেরন; |
কাগজপত্রঃ ১.পেনশন আবেদন ফরম ২.১ (সংযোজনী ৪) ২.সার্ভিস বই; ৩. অবসর/ পিআর এল এ গমনের মঞ্জুরীপত্র; ৪. ইএলপিসি(ELPC); ৫. ছবি; ৬.জাতীয় পরিচয় পত্র; ৭. উত্তরাধীকার ঘোষনাপত্র; ৮. নমুনা স্বাক্ষর ও হাতের ৫ আঙ্গুলের ছাপ; ৯. না দাবি প্রত্যয়নপত্র;
|
প্রযোজ্য নয়; |
আবেদন প্রাপ্তির সর্বোচ্চ ৭ দিনের মধ্যে; |
অধিদপ্তর হতে কার্যকরী ব্যবস্থা গ্রহন করা হয়ে থাকে |
২ |
পারিবারিক পেনশন মঞ্জুর; |
প্রয়োজনীয় কাগজ পত্রসহ নির্ধারিত ফরমে আবেদন প্রাপ্তির পর তা পরীক্ষা নিরীক্ষান্তে পেনশন বিধিমালা অনুযায়ী পেনশন মঞ্জুরীর জন্য অধিদপ্তরে প্রেরন; |
কাগজপত্রঃ ১. পারিবারিক পেনশন আবেদন ফরম ২.২ (সংযোজনী ৫) ২.সার্ভিস বই; ৩. অবসর/ পিআর এল এ গমনের মঞ্জুরীপত্র; ৪. ইএলপিসি(ELPC); ৫. ছবি; ৬.জাতীয় পরিচয় পত্র/জন্ম নিবন্ধন; ( ১৮ বছরের নিচে হলে জন্মসনদ এবং বয়স ১৮ বছরের উপরে হলে জাতীয় পরিচয়পত্র); ৭. উত্তরাধীকার সনদপত্র ও ননম্যারিজ সনদপত্র; ৮. নমুনা স্বাক্ষর ও হাতের ৫ আঙ্গুলের ছাপ; ৯. না দাবি প্রত্যয়নপত্র; ১০. অভিভাবকমনোনয়নপত্র; ১১.মৃত্যু সনদ; |
প্রযোজ্য নয়; |
আবেদন প্রাপ্তির সর্বোচ্চ ৭ দিনের মধ্যে; |
অধিদপ্তর হতে কার্যকরী ব্যবস্থা গ্রহন করা হয়ে থাকে |
ক্র:নং |
সেবার নাম |
সেবা প্রদান পদ্ধতি |
প্রয়োজনীয় কাগজপত্র এবং প্রাপ্তিস্থান |
সেবার মূল্য এবং পরিশোধ পদ্ধতি |
সেবা প্রদানের সময়সীমা |
দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (নাম, পদবি, ফোন নম্বর ও ইমেইল) |
৩ |
ছুটি মঞ্জুর; |
নির্ধারিত ফরমে আবেদন সহ প্রয়োজনীয় কাগজপত্র প্রাপ্তির পর প্রাপ্যতা ও প্রয়োজন বিবেচনায় সর্বোচ্চ ৩০ দিন অর্জিত ছুটি মঞ্জুর; |
আবেদন ফরম,চিকিৎসার সনদ,ছুটির হিসাব,সুস্থতার সনদ,হিসাব রক্ষণ অফিস কর্তৃক প্রত্যয়ন ( প্রযোজ্য ক্ষেত্রে) |
প্রযোজ্য নয়; |
আবেদন প্রাপ্তির সর্বোচ্চ ৭ দিনের মধ্যে; |
মোঃ ওয়াদুদ হোসেন উপ সহকারী পরিচালক ফোন-০২৫৮৯৯৮৫৮২১ মোবাঃ ০১৯০১-০২৩২০৬ |
৪ |
শ্রান্তি বিনোদন ছুটি |
নির্ধারিত ফরমে আবেদন সহ প্রয়োজনীয় কাগজপত্র প্রাপ্তির পর প্রাপ্যতা বিবেচনায় ভাতাসহ ছুটি মঞ্জুরীর জন্য উর্দ্ধগামী; |
আবেদন ফরম,ছুটির হিসাব,হিসাব রক্ষণ অফিস কর্তৃক প্রত্যয়ন ( প্রযোজ্য ক্ষেত্রে) |
প্রযোজ্য নয়; |
আবেদন প্রাপ্তির সর্বোচ্চ ৭ দিনের মধ্যে উর্দ্ধগামী |
মোঃ ওয়াদুদ হোসেন উপ সহকারী পরিচালক ফোন-০২৫৮৯৯৮৫৮২১ মোবাঃ ০১৯০১-০২৩২০৬ |
৫ |
রেশন ইউনিট বৃদ্ধি; |
নির্ধারিত ফরমে আবেদন সহ প্রয়োজনীয় কাগজপত্র প্রাপ্তির পর প্রাপ্যতা বিবেচনায় আবেদন উর্দ্ধগামী; |
কাগজপত্রঃ ১. নির্ধারিত ফরমে আবেদন; ২. জন্ম নিবন্ধন/ নিকাহনামাহ |
প্রযোজ্য নয়; |
আবেদন প্রাপ্তির সর্বোচ্চ ৭ দিনের মধ্যে উর্দ্ধগামী |
মোঃ ওয়াদুদ হোসেন উপ সহকারী পরিচালক ফোন-০২৫৮৯৯৮৫৮২১ মোবাঃ ০১৯০১-০২৩২০৬ |
৬ |
কর্মচারী কল্যাণ তহবিল; |
কল্যাণ তহবিল হতে চিকিৎসা সাহায্য,দাফন-কাফন অনুদান,চুড়ান্ত উত্তোলন,ঋণ প্রদান,বৃত্তি প্রদান,সম্মানি ভাতা প্রদান; |
আবেদনকারী/উত্তরাধিকারী কর্তৃক আবেদন পত্র ও উপর্যুক্ত তথ্য প্রমাণাদি; |
প্রযোজ্য নয়; |
আবেদন প্রাপ্তির সর্বোচ্চ ৭ দিনের মধ্যে উর্দ্ধগামী |
অধিদপ্তর হতে কার্যকরী ব্যবস্থা গ্রহন করা হয়ে থাকে |
৭ |
জিপিএফ ঋণ; |
ঘরবাড়ি মেরামত/নির্মাণ,জমি ক্রয় চিকিৎসার জন্য অগ্রিম/চুড়ান্ত উত্তোলনের আবেদন সংশ্লিষ্ট উর্দ্ধতন দপ্তরে প্রেরন; |
কাগজপত্রঃ ১. নির্ধারিত ফরমে আবেদন ২. ব্যালেন্সসীট ৩. পূর্বের মঞ্জুরী আদেশ
|
প্রযোজ্য নয় |
আবেদন প্রাপ্তির সর্বোচ্চ ৭ দিনের মধ্যে উর্দ্ধগামী |
মোঃ ওয়াদুদ হোসেন উপ সহকারী পরিচালক ফোন-০২৫৮৯৯৮৫৮২১ মোবাঃ ০১৯০১-০২৩২০৬ |
৮ |
নারী কল্যাণ সমিতি; |
নারী কল্যাণ সমিতির সদস্যদের অবসর গ্রহন বা মৃত বরনের ক্ষেত্রে চুড়ান্ত উত্তোলন |
১.আবেদনপত্র-০১ টি ২. অবসর আদেশের কপি ৩. আয়ন ব্যয়ন কর্মকর্তা কর্তৃক স্বাক্ষরিত ঋণ সংক্রান্ত প্রত্যয়নপত্র। ৪. কোন কর্মকর্তা/কর্মচারী মৃত্যুবরন করলে শোক বার্তা,কর্মকর্তা/কর্মচারীর মৃত্যুসনদ,সদস্য/নমিনির জাতীয় পরিচয় পত্র/ জন্ম নিবন্ধনের সত্যায়িত কপি। ৫. স্থানীয় চেয়ারম্যান কর্তৃক উত্তরাধীকারী সনদপত্রের সত্যায়িত কপি (প্রযোজ্য ক্ষেত্রে) ৬. পাশবই; |
প্রযোজ্য নয়; |
আবেদন প্রাপ্তির সর্বোচ্চ ৭ দিনের মধ্যে উর্দ্ধগামী |
অধিদপ্তর হতে কার্যকরী ব্যবস্থা গ্রহন করা হয়ে থাকে |
স্বাক্ষরিত/-
মোঃ ওয়াদুদ হোসেন
উপ-সহকারী পরিচালক
ফোন-০২৫৮৯৯৮৬৮২১